27.3.11

আর্টসেল


  • পথ চলা
আমার  পথ চলা আমার পথে
যেন বেলা শেষে আকাশ কার মোহে
আমার সপ্ন আমার সাথে 
যেন সপ্নে ফিরে আসে  সপ্ন হয়ে
খুজে পাই জীবনের তীর
জীবনকে কোন এক সপ্ন ভেবে
আমি কার আশাতে ছুটে চলি পথে পথে 
যেন কার মায়াতে বাধা পরেছে জীবন যে
কত সুখ কল্পনা  কত মিথ্যা প্রলোভন
কষ্টের প্রতিটি ক্ষন শুনায় তার আহবান

আমার আলোয়  আলোকিত
হতে চেয়ে আধাঁরে মিলিয়ে
আমার সপ্ন আমার সাথে 
যেন সপ্নে ফিরে আসে  সপ্ন হয়ে
খুজে পাই জীবনের তীর
জীবনকে কোন এক সপ্ন ভেবে
আমি কার আশাতে ছুটে চলি পথে পথে 
যেন কার মায়াতে বাধা পরেছে জীবন যে
কত সুখ কল্পনা  কত মিথ্যা প্রলোভন
কষ্টের প্রতিটি ক্ষন শুনায় তার আহবান


আমি আজ নেই  তবু 
কত সুর উঠে বেজে তোমার ঐ গানের মাঝে
এই পথ গেছে মিশে আমার বেলা শেষে
সপ্ন ফিরে আসে পৃথিবীর দূর দেশে
জীবন কে কোন এক সপ্ন ভেবে


আমি কার আশাতে ছুটে চলি পথে পথে 
যেন কার মায়াতে বাধা পরেছে জীবন যে
কত সুখ কল্পনা  কত মিথ্যা প্রলোভন
কষ্টের প্রতিটি ক্ষন শুনায় তার আহবান

No comments:

Post a Comment