3.3.11

প্রত্যাবর্তন বাই তাহসান.......... লিরিক

প্রত্যাবর্তন
কথা ও সুরঃতাহসান

হঠাৎ মনে পড়ল তোমায়
মনে পড়ে গেল সেই ছেলেমানুষী
হারিয়ে গেছে কোথায়
হঠাৎ  আজ মনে পড়ল তোমায়
এই আমি কতবার সেই তোমার
প্রেমে পড়েছি,মনে আছে কী তোমার ?
আর ঠিক ততবার বৃষ্টির গান লিখেছি
পিয়ানোতে সুর তুলেছি
হৃদয় জুড়ে গেয়েছি
তাই আবার ফিরে যাই
তাই আবার ফিরে যাই


আমি আবার আর একটা বার
তোমার প্রেমে পড়তে চাই
আমি আবার আর একটা বার
তোমার প্রেমে পড়তে চাই
আমি আবার আর একটা বার
তোমার প্রেমে পড়তে চাই


মা
কথা ও সুরঃতাহসান

তুমি একজন নিঃস্বার্থ সত্য প্রতিমা
ভালবাসার সুবিশাল মহিমা
তুমি একজন মমতা
তুমি সাহস তুমি আশা
পবিএতার একমাএ ভাষা
মা ও মা আমারি মা


তুমি আমার প্রানের প্রিয় মা
মা ও মা আমারি মা
তুমি আমার প্রানের প্রিয় মা
মা আ আ আ আ
মা আ আ তুমি মা
মা তুমি মা আ আ
মা মা তুমি মা আ
তুমি একজন নিঃস্বার্থ সত্য প্রতিমা
ভালবাসার সুবিশাল মহিমা
তুমি একজন মমতা
তুমি সাহস তুমি আশা
পবিএতার একমাএ ভাষা
মা ও মা আমারি মা
তুমি আমার প্রানের প্রিয় মা
মা ও মা আমারি মা
তুমি আমার প্রানের প্রিয় মা


তোমার যত্নে আমার শৈশব
তোমার আদর আমার কৈশোর
আলৌ্কিক আসাধারন
সবার চোখে আমি যাই বা হই
তোমার চোখে তা নই

তোমার চোখে আমি সেই শিশুটি
তোমার আদরের আমি
মা ও মা আমারি মা
তুমি আমার প্রানের প্রিয় মা
মা ও মা আমারি মা
তুমি আমার প্রানের প্রিয় মা
মা আ আ আ আ
মা আ আ তুমি মা
মা তুমি মা আ আ
মা মা তুমি মা



আবদ্ধ রবো না
কথাঃআর্থিক হাসান
সুরঃতাহসান

আবদ্ধ রবো না দূরত্ব হবে না
প্রেম রং কল্পনা এ তো আবেগের গল্প না

আবদ্ধ রবো না দূরত্ব হবে না
প্রেম রং কল্পনা এ তো আবেগের গল্প না

শত হাজারও বার তত সহস্রবার
এবং আবারও আবার আমি তোমার
 আমি শুধু তোমার

প্রেমের আসমানে আমি চাদ যদি জোছনা হারাই
তুমি সূযালো হয়ে আমায় ছুয়ো
তবু হাত দিও না

প্রেমের আসমানে আমি চাদ যদি জোছনা হারাই
তুমি সূযালোক হয়ে আমায় ছুয়ো

আবদ্ধ রবো না দূরত্ব হবে না
প্রেম রং কল্পনা এ তো আবেগের গল্প না
আবদ্ধ রবো না দূরত্ব হবে না
প্রেম রং কল্পনা এ তো আবেগের গল্প না
শত হাজারও বার তত সহস্রবার 
এবং আবারও আবার আমি তোমার

আমি শুধুই তোমার




উদাস বিকালে আমি রং তুলি  যদি গোধূলী হারাই
তুমি রংধনু হয়ে আমায় চেয়ো
তবে আমি যাব না

শত হাজারও বার তত সহস্রবার 
এবং আবারও আবার আমি তোমার
 আমি শুধুই তোমার

কিছু কথা 
কথাঃটি আই অন্তর
সুরঃতাহসান

কিছু কথা বলেছি তোমায়
কিছু রেখেছি গোপন
কিছু ব্যাথা দেখেছো তুমি 
কিছুটা একান্ত আপন
কিছু সপ্ন হাওয়ায় ওড়ে
কিছু নিজের কাছে
কিছু চাওয়া ভীষণ পোড়ে
কিছু বুকের মাঝে

সব কিছু পেয়ে গেলে পার ভুলে যেতে
কিছু ভালবেসেছি তাই কিছু রেখেছি হাতে
সব কিছু পেয়ে গেলে পার ভুলে যেতে
কিছু ভালবেসেছি তাই কিছু রেখেছি হাতে


কিছু কিছু দেইনি বলে রেখোনা অভিমান
যে টুকু তুমি পাওনি যেনো
সেটুকুই মনের টান 
কত কিছু বদলে যাবে সময়ের এই নিয়মে
এই কিছুটা থাক না তোলা আগামীর কোন খামে

সব কিছু পেয়ে গেলে পার ভুলে যেতে
কিছু ভালবেসেছি তাই কিছু রেখেছি হাতে
সব কিছু পেয়ে গেলে পার ভুলে যেতে
কিছু ভালবেসেছি তাই কিছু রেখেছি হাতে


চোখের ব্যাকরণ
কথাঃফয়সাল রাব্বীকিন
সুরঃতাহসান

গভীরতার দিক দিয়ে সাগরেরই জল
ভাষার কথা বলতে গেলে কা্ব্যেরই মহল
চঞ্চলতার প্রলেপ তলে রহস্যেরই দ্বীপ
দুঃসাধ্য তারে একেবারে করাও নিরীথ
পারবে কী করতে হিসেব করতে নিরুপণ
তোমার দুটি চোখের মাঝে কত ব্যাকরণ
শত চেষ্টা করেও তাকে যায়না ধরে রাখা
সভ্য চোখের চিএপটে হাজার ছবি আকাঁ



No comments:

Post a Comment